আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জঙ্গীদের অস্তিত্ব জানানোর জন্য আদালত পাড়ার ঘটনা ঘটানো হয়েছে ——-নরসিংদীতে স্বরাষ্ট্রমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক–
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শুধু বাংলাদেশ নয়, জঙ্গীবাদ একটি বৈশ্বিক সমস্যা। আদালতপাড়া থেকে দুই জঙ্গী ছিনিয়ে নেয়ার ঘটনা দেশে লুকিয়ে থাকা জঙ্গিদের পূর্ব পরিকল্পিত। আত্মগোপনে থাকা জঙ্গিরা তাদের অবস্থান জানান দেয়ার জন্য এই কাজ করেছে। তাদের গ্রেপ্তারসহ জঙ্গীবাদ নিরসনে কাজ করছে সরকার। বুধবার দুপুরে নরসিংদীর মনোহরদী থানার নতুন ভবনের উদ্বোধন কালে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আইনাশৃঙ্খলা বাহিনী কাজ করছে। ইতিমধ্যে দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই ঘটনার নেপথ্যের কারণ জানতে তারা কাজ করছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত বলা যাবে। আর এঘটনার সাথে নিরপত্তা বাহিনীর কেউ সম্পৃক্ত থাকলে কঠোর শাস্তি দেয়া হবে। আর জঙ্গিরা যেনো দেশ ছেড়ে না পালাতে পারে এজন্য বর্ডারে সজাগ দৃষ্টি রাখা হয়েছে।

বিএনপির আগামী ১০ ডিসেম্বর ঢাকা দখল এবং ক্ষমতা দখলের পরিকল্পনার বিষয়ে স্বরাষ্টমন্ত্রী বলেন, এই পরিকল্পনা আইনশৃঙ্খলা বাহিনী প্রতিরোধ করবে। আওয়ামীলীগ সরকার জনগণের শক্তিতে শক্তিশালী। যারা ষড়যন্ত্র করে বন্দুকের নল দিয়ে ক্ষমতায় আসছে তারা ষড়যন্ত্র করেই যাচ্ছে, ঢাকায় সমাবেশে যান মালের কোন ক্ষতি করে বিশৃঙ্খলা তৈরী করলে আইন শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

সন্ত্রাস, চাদাঁবাজ ও মাদকের ক্ষেত্রে সরকার জিরো তলারেন্সে রয়েছে জানিয়ে স্বরাষ্টমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পুলিশ প্রশাসনে আধুনিকায়ন করা হয়েছে। পুলিশ এখন তাদের দক্ষতার শীর্ষে রয়েছে। দেশে কোন সন্ত্রাস ও চাদাঁবাজদের জায়গা নেই। তারা যেই দলেরই হোক তাদের কাউকে ছাড় দেয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা রয়েছে। আর মাদক আমাদের তরুণ প্রজন্মকে ধ্বংস করে ফেলছে। মাদকের জন্য সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হয়েছে। এক্ষেত্রে কঠোর থেকে কঠোরতম ব্যবস্থা নেয়া হচ্ছে। তরুণ প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন কাজ করা হয়েছে। আমরা এখন উন্নয়নের রাজনীতি করছি। দেশকে বিশে^র দোয়ারে মাথা উচুঁ করে দাড়ঁ করছি। কিন্তু স্বাধীনতা বিরোধী অপশক্তিরা সরকারের এই উন্নয়নে মেনে নিতে পারছে না। তারা এই উন্নয়ন যাত্রাকে বিভিন্ন ভাবে বাধাগ্রস্থ করার চেষ্ঠা করছে। আমরা এই সকল অপশক্তিকে পেছনে ফেলে সকল উন্নয়ন যাত্রা অব্যহত থাকবে।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী ০২ আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, শিবপুরের সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নূরুল ইসলাম, নরসিংদী- গাজীপুর সংরক্ষিত আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী, নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মো. মারুফ খান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, জেলা আওয়ামীলীগের সভাপতি জি এম তালেব, সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান মনির হোসেন ভূইয়া, মনোহরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট ফজলুল হক, সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, কেন্দ্রীয় আওয়ামী-যুবলীগের সদস্য মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী, মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ উদ্দিনসহ প্রমুখ।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...